মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৩
অ-  অ+

র‌্যাম্প মডেলদের মধ্যে তেমন কোন ইউনিটি নাই: পিয়া

বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম ডেস্ক


ঢাকা: নজরকাড়া গ্ল্যামার নিয়ে বাংলাদেশের শোবিজে দাপিয়ে বেড়াচ্ছেন পিয়া। পুরো নাম জান্নাতুল ফেরদৌস পিয়া। শুরুটা হয়েছিলো র‌্যাম্প এর মধ্য দিয়ে। ঢাকার প্রথমসারির কোন ফ্যাশান শো মানেই সেখানে পিয়ার জমকালো উপস্থিতি। স্টেজে পিয়ার উপস্থিতি মানেই দর্শকের মুগ্ধতা। র‌্যাম্পে হাঁটতে হাঁটতেই ছুঁয়েছেন আন্তর্জাতিক সাফল্য। বিশ্বের বড় বড় সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্য দেখিয়েছেন তিনি।  র‌্যাম্পে পিয়ার শুরু হয়েছিলো ২০০৭ সালে মিস বাংলাদেশ নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে।
 মিস বাংলাদেশ নির্বাচিত হওয়ার পর বিভিন্ন সময় অংশ নেন জার্মানির টপ মডেল অব দ্য ওর্য়াল্ড, সাউথ কোরিয়ার ওর্য়াল্ড মিস ইউনিভার্সিটি-২০১১, মিস ইন্ডিয়ান প্রিন্সেস ইন্টারন্যাশানাল-২০১৩ তে।
র‌্যাম্পে হাঁটতে হাঁটতেই একদিন শুরু হয় পিয়ার অভিনয় জগতের যাত্রা। এর আগে কোন দিনই অভিনয় করা হয় নি। মঞ্চে হাঁটতে হাঁটতেই সাহস সঞ্চারিত হয়েছে অভিনয়ের।
অভিনয়ে পিয়ার শুরু হয় পার্থ সরকারের পরিচালনায় ‘টু বি অর নট টু বি’ টেলিছবি দিয়ে। এরপর থেকে অভিনয়ে নিয়মিত হন তিনি।
প্রথম টেলিছবিতেই মিলা চরিত্রে সাবলীল অভিনয় দারুনভাবে দর্শকের নজরকাড়ে। এরপরই পরিচালক রেদোয়ান রনি তার নির্মিত প্রথম চলচ্চিত্র চোরাবালিতে অভিনয়ের প্রস্তাব দেন। চোরাবালি দিয়েই শুরু হয পিয়ার চলচ্চিত্র মিশন।
প্রথম টেলিছবি ও প্রথম চলচ্চিত্রে পিয়ার অভিনীত চরিত্র দুটিই ছিল নেতিবাচক। পর্দার এ উচ্চাকাঙ্ক্ষী, উচ্চাভিলাষী মেয়েটি আসলে বাস্তবে মোটেও সে রকম নন। বন্ধুমহল আর পরিবার-পরিজনের মধ্যে ‘মিষ্টি মেয়ে’ হিসেবে সুখ্যাতি আছে তাঁর। আর বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও রয়েছে পিয়ার উপস্থিতি।
বন্ধুরা মিলে গড়ে তুলেছেন “উই” নামের একটি সামাজিক সংগঠন। এ সংগঠন থেকেই বনানীতে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য একটি স্কুল করার জন্য কাজ করছেন। সামাজিক কর্মকান্ড আর শোবিজের কাজের খবর জানতেই কথা হয় দেশের এই টপ মডেলের সঙ্গে।
এ সময়ের ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে পিয়া বলেন, এখন তো ব্যস্ত সময় যাচ্ছে ৩টা চলচ্চিত্রের কাজ নিয়ে। এর মধ্যে ‘দ্য স্টোরি অব সামারা’ছবিটির কাজ প্রায় শেষ হয়েছে। এ ছবিটি নির্মাণ করছেন বাংলাদেশী বংশোদ্ভূত জাপানী পরিচালক রিকিয়া মাসুদো।
ছবিটির একটি আইটেম গানের শুটিং বাকী আছে। আর প্রবাসী প্রেম নামের আরেকটি ছবির শুটিং এর জন্য ১৫ সেপ্টেম্বর সাউথ আফ্রিকায় যাচ্ছি। সাউথ আফ্রিকার বিভিন্ন জায়গায় ছবিটির শুটিং হবে। আর গ্যাংস্টার রিটার্ন নামের আরেকটি ছবির শুটিং চলছে।
বিজ্ঞাপনে কাজ করা হবে কিনা জানতে চাইলে? পিয়া জানান, বিজ্ঞাপনে অবশ্যই কাজ করতে চাই। তবে সেটা মানসম্পন্ন পণ্যের বিজ্ঞাপন হতে হবে। এখন কয়েকটি বিজ্ঞাপনে কাজের ব্যাপারে কথা হচ্ছে।
র‌্যাম্প দিয়ে শুরু হলেও চলচ্চিত্রের কাজের জন্য র‌্যাম্পের শো-গুলোতে আর দেখা যাচ্ছে না তাকে। এ বিষয়ে পিয়া বলেন,আমাদের দেশে র‌্যাম্প চর্চা এখনো শক্ত অবস্থান তৈরি করতে পারে নি। তাছাড়া র‌্যাম্প মডেলদের মধ্যেও তেমন কোন ইউনিটি নাই। ফলে র‌্যাম্প থেকে একটু দূরেই থাকতে চাই। এখন শুধুই চলচ্চিত্রে কাজ করতে চাই।
পিয়ার এমন বক্তব্য নতুন যারা র‌্যাম্পে যুক্ত হচ্ছেন তাদেরকে হতাশ করবে কিনা জানতে চাইলে পিয়া বলেন, আমার শুরুটা তো র‌্যাম্পের মধ্য দিয়ে।  র‌্যাম্প করেছি বলেই তো এখন চলচ্চিত্রে কাজ করছি। আর এটা তো সত্য যে র‌্যাম্পের চাইতে চলচ্চিত্র অনেক বড় মাধ্যম। র‌্যাম্প চর্চাকে বাংলাদেশে প্রতিষ্ঠিত করতে চাইলে মডেলদের মধ্যে ঐক্য থাকতে হবে। এটা এখনকার চর্চায় নাই।
পিয়া জানান, তাদের ছয় বন্ধুর সংগঠন ‘উই’ থেকে বনানীতে একটা স্কুল করছেন যেখানে সুবিধাবঞ্চিত ছেলে মেয়েরা পড়াশোনা করবে। স্কুলের কাজের অনেক দূর এগিয়েছে। খুব তাড়াতাড়ি স্কুলটি আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবে। এ সংঘঠনটি মূলত বিভিন্ন রকম সামাজিক কাজের সঙ্গে সম্পৃক্ত থাকবে। 
পিয়া ছোটবেলা থেকেই রাজনীতি সচেতন এবং মডেল হওয়ার আগে রাজনীতিবিদ হওয়ার স্বপ্ন দেখেছেন। পড়শোনা করেছেন লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিসের দ্বিতীয় বর্ষে। আইন বিষয়ে পড়ার পেছনেও পিয়ার একটা সুদূর প্রসারী ইচ্ছা আছে। ভবিষতে রাজনীতিতে সক্রিয় হবেন তিনি। রাজনীতিবিদ হওয়ার ইচ্ছা কেন? জানতে চাইলে পিয়া বলেন রাজনীতির মাধ্যমে মানুষের পাশে থাকতে চাই।
দলীয়ভাবে কোন সংগঠন কি যুক্ত হওয়ার ইচ্ছা আছে? এ বিষয়ে পিয়ার বক্তব্য- এখনো সেভাবে ভাবি নি। তবে ব্যাক্তিগতভাবে শেখ হাসিনাকে ভালো লাগে। একটা মানুষ তার পরিবারের সবাইকে হারিয়েছে এ দেশেরই কিছু বিশ্বাসঘাতকের হাতে। তারপরও এ দেশটার কথা ভেবে শেখ হাসিনা এখনো রাজনীতিতে সক্রিয় আছেন। তার মনোবলকে আমি শ্রদ্ধা করি। ব্যাক্তিগতভাবে তাকে রাজনীতির আদর্শ ভাবি। পিয়ার এমন বক্তব্যে বেশ বোঝা যাচ্ছে ভবিষতে হয়তো প্রিয় নেত্রীর রাজনৈতিক দলেই নাম লেখাবেন তিনি।  
mrm

এ সংশ্লিষ্ট আরো খবর :-
Top